জোছনা উঠলেই কি গৃহত্যাগী হতে হবে ? ছিঁড়ে ফেলতে হবে সব বন্ধন ? দূরে যেতে হবে সম্পর্কের বুনোজাল ঘেরা জগত ছেড়ে ? পঞ্চমীর চাঁদ ডুবলেই কি মরিবার সাধ জাগতে হবে ?
জোছনা কেন মায়ার বাঁধনের প্রতি বিতৃষ্ণা এনে দেয় ? আমি তো সব ছেড়ে বের হইনি , আমি কিছু পাবার আশায় ঘর ছেড়েছি ।
ত্যাগ করার আমার কেউ ছিল না কিছু ছিল না ; তাই কেউ বলেনি ‘যেও না দাড়াও’ কেউ পেছন থেকে হাত টেনে ধরেনি, অভিমানি চোখে তাকায়নি কেউ ; আমি সব হারিয়ে জোছনার কাছে এসেছি ।
কই কিছুই তো পেলাম না , কেউ এসে বলল না এস জোছনা স্নান করি ; প্রবারনার ফানুসের কাছে গিয়ে বললাম 'আমাকেও সাথে নাও' কই নিল না তো ।
আমি গৃহ ত্যাগী সিদ্ধার্থ হতে চাইনি তবু জোছনা বলে তুমিও তার পথে হাঁটছ ।
আমি জোছনার জোয়ারে ভেসে যাওয়া এক পথে হাঁটছি কিছু পাবার আশায়, তবু জোছনা বলে আমি ছাড়া কেউ নেই তোমার ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
কই কিছুই তো পেলাম না...। না আপসোস নয় বন্ধু,ভাল লাগার ভোট দিলাম, নবীনেরে জানাই সাদর সম্ভাষণ, শুভকামনা আর আমার পাতায় আমন্ত্রন ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।